আগস্টে ফেনীর নতুন কারাগার উদ্বোধন>নিম্নমানের কাজের অভিযোগ

তালাশ ডেক্স ->>

প্রায় ৪০ কোটি টাকা ব্যায়ে ফেনী জেলা নতুন কারাগারের নির্মান কাজ চলছে। জেলা কারাগারের প্রজেক্টের নির্দ্ধারিত সময়ে কাজ শেষ হয়নি, ৫ শতাংশ কাজ বাকি রয়েছে। গণপূর্ত বিভাগ আশ্বস্থ করেছেন ৫ জুলাইয়ের মধ্যে কাজ শেষ করে দিবেন। কাজের মান ভালো তবে পরিকল্পনার কিছু ত্রুটি রয়েছে তা ঠিক করা যাবে। আগস্টের তৃতীয় সপ্তাহ উদ্বোধন করা হবে। রোববার বিকেলে ফেনী জেলা কারাগার ও নতুন জেলা কারাগারের নির্মানাধীন ভবন পরিদর্শন, জেলা কারাগারের ঈদ পূর্ণমিলনী ও বিদায়ী কারারক্ষীদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান শেষে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন সাংবাদিকদের এসব কথা বলেন।

ফেনীতে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন আরো বলেন, ফেনী, কিশোরগঞ্জ, মাদারিপুর ও পিরোজপুর জেলা কারাগারের কাজ সমাপ্ত হলে সমস্যার সমাধান হবে। এক থেকে দেড় মাসের মধ্যে সকল জেলা কারাগারের নির্মান কাজ সমাপ্ত হবে। ইতিমধ্যে ৩ হাজার ৬১৪ জন বন্দি ধারন ক্ষমতা রয়েছে। বন্দিদের অপরাধির চেয়ে সংশোধনের দিকে বেশী নজর দেয়া হচ্ছে। ভবিষ্যতে কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে নিয়ে স্বকৃতি গ্রহন করা। কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে কোর্স গ্রহন করা। বন্দিদের পরিবারের সাথে যোগাযোগ করার জন্য একটি পাইলট পকল্প টাঙ্গাইল জেলা নেয়া হয়। ইতিমধ্যে ৯৩০ জন বন্দি পরিবারের সাথে কথাও বলেছেন। বন্দিদের ভিতর একটি পজিটিভ রিএ্যাকশন এসেছে। বাকি ৬৭টি জেলা কারাগারেও এই প্রজেক্ট গুলোকে বাস্তবায়ন কর হবে। আগামী এক বছরের মধ্যে বাস্তবায়ন করতে পারবো।

ফেনী জেলা নতুন কারাগারের নির্মানা কাজ পরিদর্শনকালে চট্টগ্রাম বিভাগের কারা উপ-মহাপরিদর্শক ডিআইজি প্রিজন পার্থ গোপাল বণিক, ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, সিভিল সার্জন ডঃ হাসান শাহরিয়ার কবীর, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কাজী মোঃ বদরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন, জেল সুপার মোঃ রফিকুল কাদের, জেলার শংকর কুমার মজুমদার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পরে ঈদ পূর্নমিলনী ও ফেনী জেলা কারাগার থেকে ৫৯ বছর পূর্তিতে অবসর উত্তর ছুটিতে গমনকৃত প্রধান ও সহকারী কারারক্ষিদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *